,

সারাদেশে সাড়ে ৮ হাজার আনসার সদস্য মোতায়েন

সময় ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় স্ট্রাইকিং ফোর্স হিসেবে সারাদেশে ৮ হাজার ৫০০ জন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। শুক্রবার (২৯ ডিসেম্বর) থেকে সারা দেশে এসব সদস্য মোতায়েন করা হয়। আগামী ১৩ জানুয়ারি (শনিবার) পর্যন্ত তারা মাঠে থাকবে।
গতকাল শনিবার আনসার সদর দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, আগামী ৭ জানুয়ারি নির্বাচনকালীন স্ট্রাইকিং ফোর্স হিসেবে ২৫০ প্লাটুন ও ৭৫০টি সেকশনে তারা দায়িত্ব পালন করবেন। নির্বাচনে শৃঙ্খলা রক্ষায় আনসার সদস্যরা রিটার্নিং অফিসারের পরিকল্পনা অনুযায়ী নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে মোবাইল-স্ট্রাইকিং-স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবেন।
সদর দপ্তর সূত্রে জানা যায়, নির্বাচনের আগে বিভিন্ন গার্ড ডিউটি, কেপিআইভুক্ত প্রতিষ্ঠানের ডিউটিতে থাকা অস্ত্র নির্বাচনের আগে সংগ্রহ করা হচ্ছে। এসব অস্ত্র নির্বাচনের ডিউটিতে থাকা সদস্যদের দেওয়া হবে।
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পরিচালক (অপারেশন) সৈয়দ ইফতেহার আলী বলেন, নির্বাচনে নিরাপত্তায় মাঠে থাকছে বাহিনীর পাঁচ লাখ ৫ হাজার ৭০০ আনসার ও ভিডিবির সদস্য। এছাড়া বিশেষ টহলে থাকবে আনসার ব্যাটালিয়নের ২৫০ প্লাটনের সাড়ে ৮ হাজার সদস্য। প্রতি তিনটি উপজেলায় এক, জেলা, বিভাগীয় ও সিটি করপোরেশেন এলাকায় এক প্লাটন করে সশস্ত্র ব্যাটালিয়ন সদস্য মোতায়েন করা হয়েছে
এদিকে রাজশাহী বিভাগের ৮টি জেলার ৬৭ উপজেলায় আইনশৃঙ্খলা রক্ষায় ৩২ প্লাটুন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে শান্তি ও শৃঙ্খলা রক্ষায় কাজ করবে আনসার সদস্যরা।
রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিচালক কামরুন নাহার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, রাজশাহী রেঞ্জে এক প্লাটুন, সিটি করপোরেশনে এক প্লাটুন, আট জেলার প্রতিটিতে এক প্লাটুন করে আনসার সদস্য মোতায়েন করা হবে। এছাড়াও বিভাগের ৬৭টি উপজেলায় ৬৭টি সেকশনে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।


     এই বিভাগের আরো খবর